মেনু নির্বাচন করুন

সাংস্কৃতিক সংগঠন
ফরিদগঞ্জ সাংস্কৃতিক ঐক্য পরিষদের নতুন কমিটি গঠন
চেয়ারম্যান আমান উল্যা আমান, মহাসচিব রাসেল হাসান
ফরিদগঞ্জ ব্যুারো
২৯ অক্টোবর, ২০১৫ ০০:০০:০০

ফরিদগঞ্জ সাংস্কৃতিক অঙ্গনের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য ঐক্যমত হলো ফরিদগঞ্জ সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। সকল সংগঠন ঐক্যবদ্ধ হয়ে কাজ করার লক্ষ্যে এবং উপজেলায় সুষ্ঠু সংস্কৃতি চর্চার পরিবেশ বজায় রাখতে গঠিত হলো ফরিদগঞ্জ সাংষ্কৃতিক ঐক্য পরিষদের নয়া কমিটি।

গত মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় ফরিদেগঞ্জ সংগীত একাডেমীর ও নাট্য থিয়েটারের প্রতিনিধি আমান উল্যা আমানকে চেয়ারম্যান এবং ফরিদগঞ্জ লেখক ফোরামের প্রতিনিধি রাসেল হাসানকে মহাসচিব করে ২৫ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠন সংক্রান্ত সভায় উপস্থিত ছিলেন উপজেলার ৭ সংগঠনের সভাপতি সম্পাদকসহ প্রতিনিধিবৃন্দ। আগামী দু'বছর এ কমিটি ফরিদগঞ্জের সাংস্কৃতিক কর্মীদের সেবা প্রদানসহ উপজেলার সকল সাংস্কৃতিক সংগঠনের সংকটাবস্থা নিরসনে কাজ করবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। এ সংগঠনের অন্তর্ভুক্ত থাকবে উপজেলার সকল সংগঠন। আর সংগঠনের বাইরে উপজেলার প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্বরা এ সংগঠনের সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা থাকবেন বলেও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ২৫ সদস্য বিশিষ্ট পরিচালনা পর্ষদের পাশাপাশি ৫ সদস্য বিশিষ্ট পৃষ্ঠপোষক কমিটি এবং ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটিও করা হয়। পরিষদের পূর্ণাঙ্গ কমিটি হলো : চেয়ারম্যান আমান উল্যা আমান-ফরিদগঞ্জ সংগীত একাডেমী, কো-চেয়ারম্যান-রহিত উল ইসলাম প্রিন্স, ফরিদগঞ্জ পাঠক মেলা, কো-চেয়ারম্যান-নূরুল ইসলাম ফরহাদ, ফরিদগঞ্জ লেখক ফোরাম, কো-চেয়ারম্যান-লিটন কুমার দাস, ফরিদগঞ্জ সংগীত একাডেমী, মহাসচিব-রাসেল হাসান, ফরিদগঞ্জ লেখক ফোরাম, যুগ্ম মহাসচিব-কমল চক্রবর্তী, ফরিদগঞ্জ স্বরলিপি সাংস্কৃতিক সংগঠন, সমন্বয়কারী আব্দুল কাদির, ফরিদগঞ্জ সংগীত একাডেমী, অর্থ বিষয়ক সচিব আহাম্মেদ সাজিদ, ফরিদগঞ্জ লেখক ফোরাম, সাংস্কৃতিক বিষয়ক সচিব, কার্তিক কুরী, ফরিদগঞ্জ রূপসা রূপসি বাংলা, মহিলা বিষয়ক সচিব লাকি গুপ্তা, ফরিদগঞ্জ নৃত্য কলা ও সংগীত অঙ্গন, সহ মহিলা বিষয়ক সচিব রওশনারা রাণী, ফরিদগঞ্জ সংগীত একাডেমী, সহ মহিলা বিষয়ক সচিব রবিতা দাস, ফরিদগঞ্জ লেখক ফোরাম, তথ্য ও পরিকল্পনা বিষয়ক সচিব প্রদীপ কুমার সাগর, ফরিদগঞ্জ নৃত্য একাডেমী, যুগ্ম তথ্য ও পরিকল্পনা বিষয়ক সচিব অমর দাস, দাস পাড়া যুব সংঘ, দপ্তর বিষয়ক সচিব ফরিদ আহাম্মেদ রানা, ফরিদগঞ্জ লেখক ফোরাম, যোগাযোগ ও প্রকাশনা বিষয়ক সচিব দীপক সাহা, ফরিদগঞ্জ সংগীত একাডেমী। নির্বাহী সদস্য, রোকসানা আক্তার এমিলি, গৃদকালিন্দিয়া নবফুল খেলাঘর আসর, নারায়ণ রবি দাস, মিজানুর রহমান, ফখরুল আহসান, ফারকুুল ইসলাম, মোঃ বিল্লাল হোসেন ও সাইফুল ইসলাম। পরবর্তীতে পরিষদের উপদেষ্টা পৃষ্ঠপোষক কমিটি ঘোষণা করা হবে বলে জানান পরিষদের নবনির্মিত চেয়ারম্যান ও মহাসচিব।

 

সম্পাদকমণ্ডলীর সভাপতি : ফ্লাঃ লেঃ (অবঃ) এস. এ. সুলতান টিটু, সম্পাদক ও প্রকাশক : রোটারিয়ান আলহাজ্ব অ্যাডভোকেট ইকবাল-বিন-বাশার পিএইচএফ, প্রধান সম্পাদক : রোটারিয়ান কাজী শাহাদাত পিএইচএফ, উপদেষ্টা সম্পাদক : বিলকিস ইকবাল, উপদেষ্টা : লায়ন দিলীপ কুমার ঘোষ, এম.জে.এফ. যুগ্ম সম্পাদক : গিয়াসউদ্দিন মিলন, নির্বাহী সম্পাদক : মির্জা জাকির, বার্তা সম্পাদক : এ এইচ এম আহসান উল্লাহ্, সহকারী সম্পাদক : নজরুল ইসলাম স্বপন, চীফ রিপোর্টার : বিমল চৌধুরী, ম্যানেজার : সেলিম রেজা, সিনিয়র সাব-অ্যাডিটর : মোস্তফা কামাল উদ্দিন আহমেদ, চীফ ফটোগ্রাফার : চৌধুরী ইয়াসিন ইকরাম, সার্কুলেশন ম্যানেজার : সোহাঈদ খান জিয়া, ঢাকা ব্যুরো চীফ : আশিক-বিন-ইকবাল (আনন্দ), সম্পাদক কর্তৃক ২৫২, বকুলতলা রোড, চাঁদপুর থেকে প্রকাশিত এবং আনন্দ অফসেট প্রেস, বিপণীবাগ, চাঁদপুর থেকে মুদ্রিত। অফিস : রেডক্রিসেন্ট ভবন (২য় ও ৩য় তলা), কবি নজরুল সড়ক, চাঁদপুর; ফোন : ৬৫৫৮৭, ৬৭০৪৪, ৬৭৭৮৮। মোবাইল : বিজ্ঞাপন বিভাগ-০১৭১২-১৯০৩৭০, ০১৭১২-৪০৮০০৬, বার্তা বিভাগ-০১৭১৮-১০৯৫৯১, সার্কুলেশন বিভাগ-০১৮১৮৯৮৮০৫৭। ওয়েব সাইট বিভাগ : ০১৭১৫১১৩৩৫৪, ০১৭১০৮০২৮৯৯